FeniNews

ফেনীতে ঘরে বসেই প্রিয় খাবার


নিজস্ব প্রতিবেদক
বাসায় রান্নাবান্না করতে ইচ্ছে করছে না! যানজটের ভয়ে রেস্তোরাঁয় খেতে যাবেন কি না দ্বিধায় আছেন! আপনার এই সংকটের সমাধান করে দিতে পারে অনলাইন। বাড়তি কোনো টাকা খরচ না করে ঘরে বসেই আপনি খেতে পারেন আপনার পছন্দের রেস্টুরেন্টের খাবার।

ফেনীতে এ মুহূর্তে দুটি প্রতিষ্ঠান আছে, যারা অ্যাপস এর মাধ্যমে অনলাইনে খাবারের অর্ডার নিয়ে বাসায় পৌঁছে দেয়। এগুলো হলো ফুডপান্ডা ও গতি । তবে তারা নিজেরা কোনো খাবার তৈরি করে না। আপনি যে এলাকায় আছেন, সেই এলাকারই যেকোনো নামকরা রেস্টুরেন্টের খাবার পৌঁছে দেবে আপনার বাসায়। মোবাইল অ্যাপস কিংবা মুঠোফোনে অর্ডার দিয়েও খাবার মিলবে। প্রতিষ্ঠানগুলো জানিয়েছে, দিন দিনই অনলাইনে খাবারের চাহিদা বাড়ছে। অর্ডার দেওয়ার পর ঘণ্টা খানেকের মধ্যেই খাবার পৌঁছে যায়।

ফুডপান্ডা ফেনী জেলার অপারেশন এক্সিকিউটিব আকিব উদ্দিন রাকিব  জানান, ফেনীতে ফুডপান্ডা গত ১ বছর ফুড ডেলিভারি সার্ভিস দিয়ে যাচ্ছে।  ফেনীতে প্রায় পাঁচশত রেস্টুরেন্টের সঙ্গে তাঁদের চুক্তি আছে। ফেনী  শহরের ৪ কিলোমিটারের সব জায়গায় তাঁরা খাবার পৌঁছে দেন। তাদের সাথে প্রতিদিন ১৫০জন রাইডার কাজ করছেন। ফেনী শহর ছাড়াও শিঘ্রীয় তারা ছাগলনাইয়া ও দাগনভূঞাতে সার্ভিস শুরু করছেন। ফুডপান্ডার ফেনীতে ছাড়াও বাংলাদেশের জেলা শহরগুলোতে সার্ভিস রয়েছে।

গতির কর্ণধার রহমত উল্যাহ সুমন জানালেন, ২০২১ সালের জানুয়ারী থেকে তাঁরা অ্যাপ ভিত্তিক ফুড ডেলিভারি শুরু করেছেন। তাঁরা অ্যাপস অথবা ফোন কলে খাবার অর্ডার নিয়ে বাসাবাড়িতে খাবার পৌঁছে দেন। এর জন্য বাড়ড়ি কোন চার্জ গ্রহণ করেন না । তাদের বর্তমানে ফেনীর পৌর এরিয়ায় ফুড ডেলিভারি সার্ভিস ছাড়াও পার্সেল ডেলিভারি সার্ভিস রয়েছে। পর্যায়ক্রমে ফেনীর প্রতিটি উপজেলায় সার্ভিস প্রদান করবেন । তিনি জানান তাদের সাথে বর্তমানে ফেনীর অর্ধশত নামকরা ও জনপ্রিয় রেস্টুরেন্ট যুক্ত আছে।
অনলাইনে অর্ডার দিলে খরচ বেশি পড়ে কি না জানতে চাইলে দুই প্রতিষ্ঠানই জানাল, রেস্টুরেন্টে যে দাম, অনলাইনেও তাই। বাড়তি কোনো টাকা লাগে না খাবার পৌঁছে দেওয়ার ক্ষেত্রে।

খাবার অর্ডার দিয়ে কেউ প্রতারণা করে কিনা জানতে চাইলে প্রতিষ্ঠানগুলো জানান, আগে এমনটা হতো, অনেকেই খাবার অর্ডার দিয়ে গ্রহণ করতো না। তবে এখন এটা অনেকটাই কমে এসেছে।

কেউ যদি এভাবে খাবার চান, তাহলে প্রতিষ্ঠানগুলোর অ্যাপ প্লে স্টোর থেকে ডাউনলোড করে আপনার এলাকা নির্দিষ্ট করুন। এরপর যে ধরনের খাবার চান, যে রেস্টুরেন্টের খাবার চান, সেটি নির্দিষ্ট করে অর্ডার দিন। আপনি চাইলে অনলাইনে বিল দিতে পারেন, তেমনি বাসায় পৌঁছানোর পরেও বিল দিতে পারেন। অর্ডার দেওয়ার সঙ্গে সঙ্গেই খাবার সরবরাহকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে আপনার সঙ্গে যোগাযোগ করা হবে। এরপরেই অল্প সময়ের মধ্যে খাবার আপনার দেওয়া ঠিকানায় পৌঁছে যাবে।
 অ্যাপ লিংক ফুডপান্ডা (https://play.google.com/store/apps/details?id=com.global.foodpanda.android), গতি (https://play.google.com/store/apps/details?id=com.gotieshop.app), 



প্রকাশঃ শনিবার, ২৭ মার্চ ২০২১, ১১:৫৮ পূর্বাহ্ন



ছাগলনাইয়ায় পোর্টল্যান্ড গ্রুপের অর্থায়নে এবং সুলতান আহাম্মেদ ফাউন্ডেশন এর... বিস্তারিত

ফেনী-১ আসনের সংসদ সদস্য ও জাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শিরীন আখতার এর... বিস্তারিত

ফেনী শহরের শহীদ মিনার এলাকায় গরীব, অসহায় ও ছিন্নমূল মানুষের জন্য সেহরী খাওয়ার এ... বিস্তারিত

করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় সরকারের পক্ষ থেকে অতীব জরুরী প্রয়োজন ছাড়া ঘরের... বিস্তারিত

ফেনীতে স্বেচ্ছাসেবী সংগঠন মাস্তুল ফাউন্ডেশনের পক্ষ থেকে অর্ধ শতাধিক মানুষের... বিস্তারিত

কারোনা মহামারীর প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় চলছে সর্বাত্মক লকডাউন, ঘর থেকে বের হয়ে... বিস্তারিত

ছাগলনাইয়ায় মোহনা টিভির (ছাগলনাইয়া-ফুলগাজী-পরশুরাম) প্রতিনিধি নিজাম উদ্দিন... বিস্তারিত

বাসায় রান্নাবান্না করতে ইচ্ছে করছে না! যানজটের ভয়ে রেস্তোরাঁয় খেতে যাবেন কি না... বিস্তারিত

ফেনীতে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান স্বাধীনতা দিবসের সুবর্ণজয়ন্তী। দিবসের... বিস্তারিত