FeniNews

মহিপালে বুদ বুদ করে বের হচ্ছে গ্যাস, জ্বলছে আগুন


নিজস্ব প্রতিবেদক:

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর ব্যস্ততম এলাকা মহিপালে বুদ বুদ করে বের হচ্ছে গ্যাস। দিয়াশলাইয়ের কাঠি জ্বালিয়ে দিলেই জ্বলে উঠছে আগুন । এতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে পুরো এলাকায়। স্থানীয়রা বলছেন বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানীকে বার বার অবহিত করলেও তারা বিষয়টির সুরাহা করছেন না, কোন রকমে বালি চাপা দিয়ে ধামাচাপা দিতে চাইছেন তারা। 

শুক্রবার (১১সেপ্টেম্বর) মহিপালের শাহীন হোটেলের সামনে গিয়ে দেখা যায় বহু মানুষের জটলা। জটলা ঠেলে গিয়ে দেখা গেল মহাসড়কে জ্বলছে আগুন। স্থানীয়রা আতঙ্কিত হয়ে বাখরাবাদ গ্যাসকে অবহিত করলেও তারা না আসায় সেখানে উৎকন্ঠা বিরাজ করছিলো। 

ওই এলাকার শাহীন হোটেলের ম্যানেজার আবদুল আলীম জানান, সড়কের অংশে অনেক আগ থেকেই এভাবে বুদ বুদ করে গ্যাস বের হয়ে আসছিলো। গত কয়েকদিন এটি আরো বেড়ে যায়। বাখরাবাদ গ্যাসকে জানানোর পর গত কিছুদিন আগে তারা যেখানে গ্যাস উঠছিলো সেখানে বালু ফেলে যায়। এরপরে ওই স্থানে পানি পড়লে আবার বুদ বুদ করে গ্যাস উঠতে থাকে। আলিম জানান এভাবে গ্যাস উঠায় ওই এলাকায় আতঙ্ক বিরাজ করছে। 
 মহিপাল এলাকার পরিবহন নেতা মামুন চৌধুরী জানান, ফেনী মহিপাল ফ্লাইওভার তৈরী হওয়ার সময় থেকেই মহিপালের এ অংশে গ্যাস লাইনের লিকেজে এ সমস্যা দেখা দিয়েছে। বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানীকে বার বার অবহিত করার পরও তারা এ ব্যাপারে ব্যবস্থা নিচ্ছেন না। 

ইকবাল হোসেন নামের এক মাইক্রোবাস চালক জানান, মহাসড়কে এভাবে বুদ বুদ করে গ্যাস বের হওয়া এবং আগুন জ্বলা এটি নিরাপদ নয়, আমাদের কাছে ভয়ের কারণ এটি। আমরা সড়কে গাড়ি চালাই সিলিন্ডার গ্যাসে। মহসড়কে এভাবে গ্যাসের আগুন জ্বললে যেকেনো সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা, হতে পারে প্রাণহানি। 
এ ব্যাপারে ফোনে কথা হয় বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী ফেনীর ম্যানেজার মো: সাহাবউদ্দিনের সাথে। তিনি জানান, আমরা বিষয়টি অবগত আছি এবং ওই স্থানটি আমরা পরিদর্শনও করেছি। এটা যেহেতেু মহাসড়কের মধ্যে তাই সড়ক খুড়তে হলে সড়ক ও জনপদ বিভাগের অনুমিত এবং সহযোগীতার বিষয় রয়েছে। এ ব্যাপারে আামরা তাদের দৃৃষ্টি আকর্ষণ করেছি। তাদের কাছ থেকে সাড়া পাওয়ার পর আমরা ব্যবস্থা নিতে পারব। 

সড়ক জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী আহসান উদ্দিন আহমেদ এর সাথে। তিনি বলেছেন বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী আমাদের বিষয়টি জানিয়েছেন। আমরা সরেজমিনে গিয়ে পরিদর্শনও করেছি। ট্রাফিক ব্যবস্থা ঠিক রেখে কিভাবে অতিদ্রুত বিষয়টির সমাধান করা যায় সে ব্যাপারে আমরা পদক্ষেপ নিব। আশা করি দ্রুত সময়ে সমস্যার সমাধান হবে। 

সম্পাদনা: ডালিম হাজারী  



প্রকাশঃ শুক্রবার, ১১ সেপ্টেম্বর ২০২০, ০৫:০২ অপরাহ্ন



ছাগলনাইয়ায় পোর্টল্যান্ড গ্রুপের অর্থায়নে এবং সুলতান আহাম্মেদ ফাউন্ডেশন এর... বিস্তারিত

ফেনী-১ আসনের সংসদ সদস্য ও জাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শিরীন আখতার এর... বিস্তারিত

ফেনী শহরের শহীদ মিনার এলাকায় গরীব, অসহায় ও ছিন্নমূল মানুষের জন্য সেহরী খাওয়ার এ... বিস্তারিত

করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় সরকারের পক্ষ থেকে অতীব জরুরী প্রয়োজন ছাড়া ঘরের... বিস্তারিত

ফেনীতে স্বেচ্ছাসেবী সংগঠন মাস্তুল ফাউন্ডেশনের পক্ষ থেকে অর্ধ শতাধিক মানুষের... বিস্তারিত

কারোনা মহামারীর প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় চলছে সর্বাত্মক লকডাউন, ঘর থেকে বের হয়ে... বিস্তারিত

ছাগলনাইয়ায় মোহনা টিভির (ছাগলনাইয়া-ফুলগাজী-পরশুরাম) প্রতিনিধি নিজাম উদ্দিন... বিস্তারিত

বাসায় রান্নাবান্না করতে ইচ্ছে করছে না! যানজটের ভয়ে রেস্তোরাঁয় খেতে যাবেন কি না... বিস্তারিত

ফেনীতে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান স্বাধীনতা দিবসের সুবর্ণজয়ন্তী। দিবসের... বিস্তারিত