FeniNews

ফেনীতে করোনায় ৯ জনের মৃত্যু



নিজস্ব প্রতিবেদক:
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ফেনীতে আরও দুই জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (০৯জুন) বিকেলে নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষাগার থেকে পাঠানো প্রতিবেদনে ৭ জনের করোনা পজেটিভের মধ্যে দু’জন ইতোমধ্যে মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন। এ নিয়ে জেলায় করোনায় মৃত্যু হলো ৯ জনের।

সিভিল সার্জন মো. সাজ্জাদ হোসেন জানান, করোনর উপসর্গ জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়া দুই বৃদ্ধ করোনায় আক্রান্ত ছিলেন। এদের মধ্যে একজন সদর উপজেলার ও অপরজন দাগনভূইয়া উপজেলার বাসিন্দা। জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, মৃত দু’জনের একজন শহরের তাকিয়া বাড়ির কুতুব উদ্দিন হায়দার (৭২) ও অপরজন দাগনভুঞা উপজেলার মাতুভূঞা ইউনিয়নের উত্তর আলীপুর গ্রামের ওয়াজি উল্লাহ (৬৫)। দু’জনই ফেনী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৪ মে মারা যায়। মৃত্যুর পর তাদের নমুনা সংগ্রহ করা হয়েছিলো। সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. মো. শরফুদ্দিন মাহমুদ জানান, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ফেনীতে ইতোমধ্য ৯ জন মারা গেছে।

এদের মধ্যে চারজন সোনাগাজী উপজেলার, দু’জন করে ফেনী সদর ও দাগনভূইয়া উপজেলার এবং একজন ছাগলনাইয়ার বাসিন্দা। মৃতদের মধ্যে দুই নারী ও সাতজন পুরুষ। মৃতদের মধ্যে স্বাস্থ্যকর্মী, মসজিদের ইমাম, ব্যবসায়ী, গৃহিনী ও বৃদ্ধ রয়েছে।

সিভিল সার্জন জানান, মঙ্গলবার পর্যন্ত ফেনী জেলায় কোভিড-১৯ সংক্রমিত রোগীর সংখ্যা ৩২০ জন। সুস্থ হয়েছে ৬৮ জন। অন্যত্র স্থানান্তর করা হয়েছে ৯ জন। অপর আক্রান্তরা ফেনী জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড ও বাড়িতে আইসোলেশনে (বিচ্ছিন্ন) থেকে স্বাস্থ্য বিভাগের অধীনে চিকিৎসা নিচ্ছেন।

গত ১৬ এপ্রিল ফেনীতে প্রথম এক যুবকের শরীরে করোনাভাইরাসের সংক্রামন শনাক্ত হয়। মঙ্গলবার পর্যন্ত জেলায় ২৮৭৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এদের মধ্যে ২১০১ জনের প্রতিবেদন পেয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। এখনও নমুনা প্রতিবেদনের ফল অপেক্ষমান রয়েছে ৭৭৮ জন।
সম্পাদনা: এসএইচডি



প্রকাশঃ মঙ্গলবার, ০৯ Jun ২০২০, ০৭:২৪ অপরাহ্ন



ছাগলনাইয়ায় পোর্টল্যান্ড গ্রুপের অর্থায়নে এবং সুলতান আহাম্মেদ ফাউন্ডেশন এর... বিস্তারিত

ফেনী-১ আসনের সংসদ সদস্য ও জাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শিরীন আখতার এর... বিস্তারিত

ফেনী শহরের শহীদ মিনার এলাকায় গরীব, অসহায় ও ছিন্নমূল মানুষের জন্য সেহরী খাওয়ার এ... বিস্তারিত

করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় সরকারের পক্ষ থেকে অতীব জরুরী প্রয়োজন ছাড়া ঘরের... বিস্তারিত

ফেনীতে স্বেচ্ছাসেবী সংগঠন মাস্তুল ফাউন্ডেশনের পক্ষ থেকে অর্ধ শতাধিক মানুষের... বিস্তারিত

কারোনা মহামারীর প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় চলছে সর্বাত্মক লকডাউন, ঘর থেকে বের হয়ে... বিস্তারিত

ছাগলনাইয়ায় মোহনা টিভির (ছাগলনাইয়া-ফুলগাজী-পরশুরাম) প্রতিনিধি নিজাম উদ্দিন... বিস্তারিত

বাসায় রান্নাবান্না করতে ইচ্ছে করছে না! যানজটের ভয়ে রেস্তোরাঁয় খেতে যাবেন কি না... বিস্তারিত

ফেনীতে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান স্বাধীনতা দিবসের সুবর্ণজয়ন্তী। দিবসের... বিস্তারিত