FeniNews

করোনায় ফেনীতে আরো ২ জনের মৃত্যু


নিজস্ব প্রতিবেদক:
ফেনীতে করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ২ জনের মৃত্যু হয়েছে। মুত্যুবরণকারী একজন জেলার ছাগলনাইয়া উপজেলার ও অপরজন ফেনী সদরের পৌর এলাকার বাসিন্দা।
ছাগলনাইয়া উপজেলায় মৃত্যুবরণকারী ধীরেন্দ্র দেবনাথ (৮৫) প্রকাশ ধীরু বাবু ছাগলনাইয়া পৌরসভার পশ্চিম ছাগলনাইয়া ওয়ার্ডের থানা পাড়ার বাসিন্দা। বৃহস্পতিবার (৪জুন) রাত দুইটায় হোম আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ মোঃ শিহাব উদ্দিন। তিনি জানান, করোনার উপসর্গ দেখা দেওয়ার পর গত ২৯ মে শুক্রবার নমুনা পরীক্ষার জন্য নোয়াখালীতে পাঠানো হয়। ৩১ মে নমুনা পরীক্ষায় রিপোর্ট পজিটিভ আসে। বয়স বেশী এবং স্ট্রোকের রোগী হওয়ায় তাকে ফেনী সদর হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়ার জন্য ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার এ্যাম্বুলেন্স নিয়ে তার বাড়িতে গিয়েছিলেন। কিন্তু আক্রান্ত রোগী হাসপাতালে গিয়ে চিকিৎসা নিতে অনীহা প্রকাশ করায় হোম আইসোলেশনে রেখে তাকে চিকিৎসা দেয়া হয়। বুধবারও তার অবস্থা স্বাভাবিক ছিল। ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের জানান, ছাগলনাইয়ায় প্রথম করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া রোগীকে ধর্মীয় নিয়ম অনুযায়ী সমাধিস্থ করার জন্য কর্তব্যরত টিমকে দায়িত্ব দেয়া হয়েছে। উল্লেখ্য, ছাগলনাইয়ায় এ পর্যন্ত ২৩জনের করোনা শনাক্ত হয়েছে। তন্মধ্যে ১৩জন সুস্থ হয়েছেন। ৩জন হাসপাতালে এবং ৬জন হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। এই প্রথম একজন রোগী মারা গেল।

অপরদিকে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ফেনীর এফ রহমান এসি মার্কেটের ব্যাবসায়ী সুনীল সাহা । তিনি বুধবার রাত সাড়ে নয়টায় শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কস্থ সমবায় মার্কেটের পিছনে (১৭ নং ওয়ার্ড) আফরোজা ভবন এর তৃতীয় তলায় ভাড়া বাসায় মারা যান । ওই মার্কেটের ‘শাড়িজ’ প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারী ছিলেন তিনি । প্রচন্ড জ্বর-সর্দি অনুভূব হলে তিনি গত শুক্রবার ঢাকার আ্যপোলো হাসপাতালে করোনা টেস্ট করান। রিপোর্ট পজেটিভ আসলে ডাক্তারের পরামর্শে রবিবার ফেনীতে চলে আসেন এবং বাসায় চিকিৎসা চলছিল । তার আদিনিবাস কুমিল্লা জেলার মুরাদনগরে হলেও দীর্ঘবছর ফেনীতেই বসবাস করে ব্যাবসা-বাণিজ্য করছিলেন।

এদিকে করোনা উপসর্গ নিয়ে গত এক সপ্তাহে ফেনীতে ৪ জনের মৃত্যু হয়েছে। মৃত্যুবরণকারীদের নমুনা সংগ্রহ করা হয়েছে। ফলাফল আসার আগে বলা যাচ্ছেনা তা করোনায় সংক্রমিত ছিলো কিনা।

জেলা সিভিল সার্জন অফিসের তথ্য মতে ফেনীতে এর আগে আরো করোনায় আক্রান্ত হয়ে আরো ৩ জনের মৃত্যু হয়েছে। জেলা সিভিল সার্জন ডাঃ মো সাজ্জাদ হোসেন বলেন, ১৮৯৪টি নমুনা সংগ্রহ হয়েছে। এর মধ্যে করোনা সংক্রমিত শনাক্ত হয়েছে ১৮৯ জনের শরীরে। সুস্থ হয়েছেন ৬১ জন।

সম্পাদনা: এসএইচডি



প্রকাশঃ বৃহস্পতিবার, ০৪ Jun ২০২০, ০১:৫৪ অপরাহ্ন



ছাগলনাইয়ায় পোর্টল্যান্ড গ্রুপের অর্থায়নে এবং সুলতান আহাম্মেদ ফাউন্ডেশন এর... বিস্তারিত

ফেনী-১ আসনের সংসদ সদস্য ও জাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শিরীন আখতার এর... বিস্তারিত

ফেনী শহরের শহীদ মিনার এলাকায় গরীব, অসহায় ও ছিন্নমূল মানুষের জন্য সেহরী খাওয়ার এ... বিস্তারিত

করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় সরকারের পক্ষ থেকে অতীব জরুরী প্রয়োজন ছাড়া ঘরের... বিস্তারিত

ফেনীতে স্বেচ্ছাসেবী সংগঠন মাস্তুল ফাউন্ডেশনের পক্ষ থেকে অর্ধ শতাধিক মানুষের... বিস্তারিত

কারোনা মহামারীর প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় চলছে সর্বাত্মক লকডাউন, ঘর থেকে বের হয়ে... বিস্তারিত

ছাগলনাইয়ায় মোহনা টিভির (ছাগলনাইয়া-ফুলগাজী-পরশুরাম) প্রতিনিধি নিজাম উদ্দিন... বিস্তারিত

বাসায় রান্নাবান্না করতে ইচ্ছে করছে না! যানজটের ভয়ে রেস্তোরাঁয় খেতে যাবেন কি না... বিস্তারিত

ফেনীতে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান স্বাধীনতা দিবসের সুবর্ণজয়ন্তী। দিবসের... বিস্তারিত