FeniNews

চলাচলের রাস্তাটি উন্মুক্ত করলেন পৌর মেয়র এম মোস্তফা


নিজস্ব প্রতিবেদক (ছাগলনাইয়া) : ছাগলনাইয়া পৌরসভার ২নং দক্ষিণ সতর ওয়ার্ডের জানু দরবেশের বাড়ির চলাচলের রাস্তাটি দীর্ঘ আড়াই মাস বন্ধ থাকার পর উন্মুক্ত করে দিলেন পৌর মেয়র এম মোস্তফা।
২৫জুলাই সোমবার বিকালে শতশত এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে দীর্ঘ আড়াই মাস অবরুদ্ধ অবস্থায় থাকা অর্ধ শতাধিক মানুষের চলাচলের একমাত্র রাস্তাটি পৌর মেয়র খুলে দেন।
এসময় উপস্থিত ছিলেন, পৌর শালিসী বোর্ডের সভাপতি ও পৌর কাউন্সিলর আবদুল মোমিন চৌধুরী, পৌর কাউন্সিলর মেহেদী হাসান চৌধুরী শিমুল, পৌর কাউন্সিলর শহীদ উল্যাহ মজুমদার, পৌর কাউন্সিলর ও পৌর যুবলীগ সভাপতি কাজী নুর আলম, মহিলা পৌর কাউন্সিলর জাহানারা বেগমসহ সাংবাদিক, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, শিক্ষক, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও দক্ষিণ সতর গ্রামের শতশত জনগণ।   
জানাযায়, ছাগলনাইয়া পৌরসভার ২নং দক্ষিণ সতর ওয়ার্ডের নিমতলী (জানু দরবেশ বাড়ির) জানু মিয়া দরবেশের ছোট ছেলে ওমান প্রবাসী জামাল উদ্দিন ও বড় ছেলে মরহুম আমির হোসেনের পরিবারের সঙ্গে অপর পুত্র জসিম উদ্দিন আমিন এর  বসত বাড়ির জায়গা নিয়ে বিরোধ চলছে।
এই বিরোধের জের ধরে আড়াই মাস পূর্বে জসিম আমিন চলাচলের রাস্তাটি জোরপূর্বক দখল করে একটি গেইট নির্মাণ করে তালা লাগিয়ে বাড়ির অর্ধ শতাধিক মানুষের চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধ করে দেন। রাস্তা বন্ধ করে দেয়ায় চরম দুর্ভোগে পড়তে হয় ওই বাড়ির লোকদেরকে। রাস্তটি বন্ধ থাকায় ঈদুল ফিতর এবং ঈদুল আজহার আনন্দ থেকেও বঞ্চিত হন বাড়ির অবরুদ্ধ মানুষ গুলো।  
এ ব্যাপারে ছাগলনাইয়া পৌরসভায় একটি মামলা দায়ের করেন ওমান প্রবাসী জামাল উদ্দিনের স্ত্রী আলেয়া বেগম। পৌর কর্তৃপক্ষ বারবার মোবাইলে যোগাযোগ এবং নোটিশ করার পরও অভিযুক্ত জসিম উদ্দিন আমিন পৌরসভায় হাজির হননি।
এই ঘটনায় এলাকায় চরম উত্তেজনা দেখা দেয়। অবরুদ্ধ মানুষ গুলোর চলাচলের রাস্তাটি খুলে দেয়ার দাবীতে বিক্ষুব্ধ হয়ে উঠে এলাকাবাসী।
ছাগলনাইয়া পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগ সভাপতি এম মোস্তফা সরেজমিন পরিদর্শনে গিয়ে স্থানীয় পৌর কাউন্সিলর ও গন্যমান্য ব্যক্তিদের দিয়ে বারবার অনুরোধ করার পরও চলাচলের রাস্তটি খুলে অস্বীকৃতি জানান জসিম। একপর্যায়  শতশত এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে দীর্ঘ আড়াই মাস অবরুদ্ধ অবস্থায় থাকা অর্ধ শতাধিক মানুষের চলাচলের একমাত্র রাস্তাটি খুলে দেন পৌর মেয়র।
পৌর মেয়র এম মোস্তফা বলেন, মানবিক দিক বিবেচনায় দীর্ঘ আড়াই মাস অবরুদ্ধ অবস্থায় থাকা অর্ধ শতাধিক মানুষের চলাচলের একমাত্র রাস্তাটি উন্মুক্ত করে দেয়া হয়েছে।



প্রকাশঃ সোমবার, ২৫ জুলাই ২০২২, ০৯:৪৮ অপরাহ্ন



ছাগলনাইয়ায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী... বিস্তারিত

ছাগলনাইয়ায় সীতাকুন্ডের ২জন মাদক কারবারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। ২২... বিস্তারিত

বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারা দেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হলেও... বিস্তারিত

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত... বিস্তারিত

ফেনীর ছাগলনাইয়ায় উন্নয়ন প্রকল্পের বিভিন্ন কাজের অগ্রগতি ও বিভিন্ন অফিস পরিদর্শন... বিস্তারিত

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব’র ৯২তম জন্মবার্ষিকীতে ছাগলনাইয়ায় মিলাদ মাহফিল,... বিস্তারিত

ফেনীর ছাগলনাইয়া উপজেলায় জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ এর পুরষ্কার বিতরণ করা... বিস্তারিত

ছাগলনাইয়া পৌরসভার ২নং দক্ষিণ সতর ওয়ার্ডের জানু দরবেশের বাড়ির চলাচলের রাস্তাটি... বিস্তারিত

ছাগলনাইয়ায় মুহুরীগঞ্জ উচ্চ বিদ্যালয়টি না সরানোর পক্ষে এলাকাবাসী। গতকাল রবিবার... বিস্তারিত