FeniNews

মুহুরীগঞ্জ স্কুল সরিয়ে স্টীল মিল করার প্রতিবাদে মানববন্ধন


নিজস্ব প্রতিবেদক (ছাগলনাইয়া) : ফেনীর ছাগলনাইয়ায় মুহুরীগঞ্জ উচ্চ বিদ্যালয়টি অন্যত্র সরিয়ে বিদ্যালয়ের জায়গায় ইউনিটেক্স গ্রুপের স্টীল মিলস নির্মাণ করার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
২২জুলাই শুক্রবার বিকালে ঢাকা-চট্র্রগ্রাম মহাসড়কের মুহুরীগঞ্জ এলাকায় মানববন্ধন শেষে বিদ্যালয় মাঠে সমাবেশ করেন মুহুরীগঞ্জ উচ্চ বিদ্যালয় ছাত্র-ছাত্রী ঐক্য পরিষদ।
বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক এডভোকেট আবদুল হকের সভাপতিত্বে এবং ঘোপাল ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক শেখ শাহজাহান বাকীর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, সাহাব উদ্দিন, মোঃ শাহ জাহান, মহিউদ্দিন, মুক্তিযোদ্ধা মোঃ মোস্তফা, মোস্তফা ভোলা, নুরুল আমিন, বেলায়েত হোসেন বেলাল প্রমূখ।
এসময় উপস্থিত ছিলেন, ছয়ঘরিয়া সমাজ কল্যাণ সংঘ, এসএসসি ব্যাচ-২০১০, এফডিএফ৯৭, ঘোপাল ইউনিয়ন খেলোয়াড় কল্যাণ সমিতির সদস্যগণ, শেখ নুর হোসেন বাচ্চু, শেখ বেলায়েত হোসেন, হারুনুর রশিদ ও মোঃ শরিফুল ইসলামসহ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র, অভিভাবক ও এলাকার সর্বস্তরের জনগণ।
বক্তাবগণ বলেন, শতশত একর কৃষি জমি ও মানুষের বাড়িঘর নষ্ট করে জনবসতিপূর্ণ এলাকায় মুহুরীগঞ্জ উচ্চ বিদ্যালয় ঘেঁষে নির্মাণ করা হচ্ছে  ইউনিটেক্স গ্রুপের একটি স্টীল মিলস। আমাদের প্রিয় বিদ্যাাপিঠ মুহুরীগঞ্জ উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়ের বর্তমান সভাপতি ও ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক জামশেদ আলম, এলাকার এক শ্রেণীর ভূমি দালাল এবং ইউনিটেক্স গ্রুপের কু-নজরে পড়েছে মুহুরীগঞ্জ উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়টি অন্যত্র সরিয়ে বিদ্যালয়ের জায়গায় ইউনিটেক্স গ্রুপের স্টীল মিলস নির্মাণ করার জন্য ফেনীর জেলা প্রশাসক বরাবর আবেদন করেছেন ইউনিটেক্স গ্রুপের সিএফও মোহাম্মদ আরিফ। বিষয়টি জানার পর আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। জীবন দিবো কিন্তু বিদ্যালয়ের জায়গা হস্তান্তর করতে দিবো না।
এ ব্যাপারে জানতে চাইলে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মাজহারুল ইসলাম ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জামশেদ আলম বলেন, বিদ্যালয় অন্যত্র স্থানান্তর করার বিষয়টি আমরা জানিনা। বিদ্যালয় স্থানান্তর হউক তাহা আমরা চাইনা।
ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌমিতা দাশ বলেন, এ ব্যাপারে তদন্ত করে প্রতিবেদন দিতে ডিসি অফিস থেকে ঈদের আগের দিন আমাকে একটি চিঠি দেয়া হয়েছে। আমি এখনো তদন্ত কার্যক্রম শুরু করিনি।



প্রকাশঃ শনিবার, ২৩ জুলাই ২০২২, ০৮:০০ অপরাহ্ন



ছাগলনাইয়া পৌর শহরের থানা পাড়াস্থ জাহানারা নূরাণী তালিমুল কুরআন ইবেতেদায়ী... বিস্তারিত

ছাগলনাইয়ায় ১০দফা ও বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিএনপির বিক্ষোভ... বিস্তারিত

ছাগলনাইয়ায় আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ... বিস্তারিত

ছাগলনাইয়ায় হিছাছরা ফ্রেন্ডস গ্রুপ রাত্রিকালীন ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা... বিস্তারিত

ফেনীর ছাগলনাইয়ায় সহস্রাধিক দরিদ্র শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ... বিস্তারিত

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে ছাগলনাইয়ায় মাষ্টার জালাল আহমেদ স্মৃতি... বিস্তারিত

ফেনীর ছাগলনাইয়ায় ৫শ দরিদ্র শীতার্তকে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা... বিস্তারিত

দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের উদ্দীপনা পুরষ্কার এবং দরিদ্র অসহায় বৃদ্ধ ও... বিস্তারিত

ছাগলনাইয়ায় মাষ্টার জালাল আহমেদ স্মৃতি ব্যাডমিন্টন টুর্ণামেন্ট উদ্বোধন করা... বিস্তারিত