FeniNews

ফেনীর শহীদ মিনার এলাকায় এলেই মিলছে ভরপেট সেহরী!


নিজস্ব প্রতিবেদক: 

রাত পৌনে তিনটা, তখনও শহরের শহীদ মিনার ও দোয়েল চত্ত্বর এলাকায় সুনসান নিরবতা। কিছুক্ষন পরেই মসজিদ থেকে ভেসে আসলো সাইরেনের শব্দ। রাস্তার ছিন্নমূল অসহায় মানুগুলো পদচারণা বাড়তে থাকলো, কিছুক্ষন পরেই আসলো ক’জন যুবক, তারা এদিক-ওদিক ডাকাডাকি করতে লাগলো ‘সেহেরী খেলে এখানে আসুন’। আস্তে আস্তে জড়ো হতে থাকে রাস্তায় রাত কাটানো বাস্তুহারা গরীব অসহায় মানুষগুলো। ফেনী শহরের শহীদ মিনার এলাকায় গরীব, অসহায় ও ছিন্নমূল মানুষের জন্য সেহরী খাওয়ার এ ব্যতিক্রমী আয়োজনটি করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘মাটি’। 

প্রতিদিন অর্ধশতাধিক মানুষকে সেহেরী খাওয়ানো হয় এখানে। মাছ-মাংস দিয়ে ভরপেট সেহরী করা করা যায় একদম বিনামূল্যে। সংগঠনের প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়ক আমের মক্কী বলেন, যেসব গরীব অসহায় মানুষ টাকার জন্য হোটেলে গিয়ে সেহরী খাওয়ার সাহস করেনা- সেসব মানুষের মুখে হাসি ফোটানোর জন্য আমরা এ কর্মসূচী হাতে নিয়েছি। শুধু সেহরী নয় শহরের ট্রাংক রোডস্থ শহীদ মিনার ও ফেনী জেনারেল হাসপাতালের সামনে ইফতারের আয়োজনও রয়েছে তাদের। 

মক্কী বলেন, সংগঠনের শূভাকাঙ্খী ও শহরের বিত্তবান মানুষের আর্থিক সহযোগীতায় এ কর্মসূচী হাতে নিয়েছেন তারা। সংগঠনের স্বেচ্ছাসেবীরা রাত জেগে নিজ হাতে রান্না করে অসহায় মানুষগুলোর মুখে সেহেরীর এ খাবার তুলে দিচ্ছেন। রমজানে ইফতার সেহরী ছাড়াও করোনা মহামারীর কারণে যেসব পরিবার কষ্টে দিনাতিপাত করছেন, খাদ্য সহায়তা দিয়ে সেসব পরিবারের পাশেও দাঁড়িয়েছে সংগঠনটি। যেসব পরিবারে শিশুরা শিশুখাদ্যের অভাবে কষ্ট করছেন তাদের ঘরে পৌঁছে দিচ্ছেন শিশুখাদ্য। এছাড়াও কোন অসহায় ব্যক্তি খাদ্য চিকিৎসার অভাবে কষ্ট করলে তাদের পাশেও দাঁড়াচ্ছে সংগঠনটি। 

সংগঠনের প্রতিষ্ঠাতা আমের মক্কী বলেন, মানুষের পাশে থাকার জন্য স্বেচ্ছাসেবী সংগঠন ‘মাটি’ র জন্ম হয়েছে। মানুষের সার্বিক সহযোগীতা থাকলে আরো বড় ধরনের কর্মসূচী নিয়ে অসহায়ের পাশে থাকবে তারা। কোন ব্যক্তি ও প্রতিষ্ঠান যদি সংগঠনটিকে সহায়তা করতে চান তাহলে যোগাযোগ করতে পারেন - মাটি-একটি-সেচ্ছাসেবী-সংগঠন’ এই ফেজবুক পেইজে অথবা সরাসরি যোগাযোগ করতে পারেন ০১৮৩১৭৬৪১২১ (বিকাশ) নাম্বারে। 

সম্পাদনা: এসডি



প্রকাশঃ রবিবার, ০২ মে ২০২১, ০৩:২১ অপরাহ্ন



ফেনীর ছাগলনাইয়া উপজেলার বক্তারহাট দারুল ইরফান নূরানী মাদ্রাসার সবক প্রদান... বিস্তারিত

ফেনীর ছাগলনাইয়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে। গত সোমবার... বিস্তারিত

“ইসলামিক ফাউন্ডেশনে মুক্তিযোদ্ধা কোটায় চাকুরী পেয়েছেন রাজাকার পুত্র” বিভিন্ন... বিস্তারিত

ফেনী জেলা পরিষদের দ্বিতীয় মেয়াদে সদস্য নির্বাচিত হওয়ায় ছাগলনাইয়া উপজেলা যুবলীগ... বিস্তারিত

ফেনীর ছাগলনাইয়ায় ৬৪প্রতিবন্ধীর মধ্যে হুইলচেয়ার ও সাদাছড়ি বিতরণ করা... বিস্তারিত

ছাগলনাইয়ায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে মোহনা টেলিভিশন লিমিটেড এর ১৩তম... বিস্তারিত

“ইসলামিক ফাউন্ডেশনে মুক্তিযোদ্ধা কোটায় চাকুরী পেয়েছেন রাজাকার পুত্র” বিভিন্ন... বিস্তারিত

ফেনীর ছাগলনাইয়ায় ইম্পীরিয়্যাল স্কুলের সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণ... বিস্তারিত

ছাগলনাইয়ায় মেয়ের জামাইর বিরুদ্ধে হামলা, মারধর ও ইলেকট্রিক শক দেয়ার অভিযোগে থানায়... বিস্তারিত