FeniNews

ফেনীর শহীদ মিনার এলাকায় এলেই মিলছে ভরপেট সেহরী!


নিজস্ব প্রতিবেদক: 

রাত পৌনে তিনটা, তখনও শহরের শহীদ মিনার ও দোয়েল চত্ত্বর এলাকায় সুনসান নিরবতা। কিছুক্ষন পরেই মসজিদ থেকে ভেসে আসলো সাইরেনের শব্দ। রাস্তার ছিন্নমূল অসহায় মানুগুলো পদচারণা বাড়তে থাকলো, কিছুক্ষন পরেই আসলো ক’জন যুবক, তারা এদিক-ওদিক ডাকাডাকি করতে লাগলো ‘সেহেরী খেলে এখানে আসুন’। আস্তে আস্তে জড়ো হতে থাকে রাস্তায় রাত কাটানো বাস্তুহারা গরীব অসহায় মানুষগুলো। ফেনী শহরের শহীদ মিনার এলাকায় গরীব, অসহায় ও ছিন্নমূল মানুষের জন্য সেহরী খাওয়ার এ ব্যতিক্রমী আয়োজনটি করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘মাটি’। 

প্রতিদিন অর্ধশতাধিক মানুষকে সেহেরী খাওয়ানো হয় এখানে। মাছ-মাংস দিয়ে ভরপেট সেহরী করা করা যায় একদম বিনামূল্যে। সংগঠনের প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়ক আমের মক্কী বলেন, যেসব গরীব অসহায় মানুষ টাকার জন্য হোটেলে গিয়ে সেহরী খাওয়ার সাহস করেনা- সেসব মানুষের মুখে হাসি ফোটানোর জন্য আমরা এ কর্মসূচী হাতে নিয়েছি। শুধু সেহরী নয় শহরের ট্রাংক রোডস্থ শহীদ মিনার ও ফেনী জেনারেল হাসপাতালের সামনে ইফতারের আয়োজনও রয়েছে তাদের। 

মক্কী বলেন, সংগঠনের শূভাকাঙ্খী ও শহরের বিত্তবান মানুষের আর্থিক সহযোগীতায় এ কর্মসূচী হাতে নিয়েছেন তারা। সংগঠনের স্বেচ্ছাসেবীরা রাত জেগে নিজ হাতে রান্না করে অসহায় মানুষগুলোর মুখে সেহেরীর এ খাবার তুলে দিচ্ছেন। রমজানে ইফতার সেহরী ছাড়াও করোনা মহামারীর কারণে যেসব পরিবার কষ্টে দিনাতিপাত করছেন, খাদ্য সহায়তা দিয়ে সেসব পরিবারের পাশেও দাঁড়িয়েছে সংগঠনটি। যেসব পরিবারে শিশুরা শিশুখাদ্যের অভাবে কষ্ট করছেন তাদের ঘরে পৌঁছে দিচ্ছেন শিশুখাদ্য। এছাড়াও কোন অসহায় ব্যক্তি খাদ্য চিকিৎসার অভাবে কষ্ট করলে তাদের পাশেও দাঁড়াচ্ছে সংগঠনটি। 

সংগঠনের প্রতিষ্ঠাতা আমের মক্কী বলেন, মানুষের পাশে থাকার জন্য স্বেচ্ছাসেবী সংগঠন ‘মাটি’ র জন্ম হয়েছে। মানুষের সার্বিক সহযোগীতা থাকলে আরো বড় ধরনের কর্মসূচী নিয়ে অসহায়ের পাশে থাকবে তারা। কোন ব্যক্তি ও প্রতিষ্ঠান যদি সংগঠনটিকে সহায়তা করতে চান তাহলে যোগাযোগ করতে পারেন - মাটি-একটি-সেচ্ছাসেবী-সংগঠন’ এই ফেজবুক পেইজে অথবা সরাসরি যোগাযোগ করতে পারেন ০১৮৩১৭৬৪১২১ (বিকাশ) নাম্বারে। 

সম্পাদনা: এসডি



প্রকাশঃ রবিবার, ০২ মে ২০২১, ০৩:২১ অপরাহ্ন



ছাগলনাইয়ায় অসহায় ও দরিদ্র শীতার্তদের মাঝে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-দপ্তর... বিস্তারিত

ছাগলনাইয়ায় কুরআন তেলাওয়াত প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত। গত... বিস্তারিত

ছাগলনাইয়ায় ওমিক্রন সংক্রমণ রোধে মন্ত্রিপরিষদের নির্দেশনা বাস্তবায়নে... বিস্তারিত

ছাগলনাইয়া উপজেলায় নবনির্বাচিত ৫টি ইউনিয়ন পরিষদের সদস্য ও সংরক্ষিত মহিলা... বিস্তারিত

ছাগলনাইয়া উপজেলায় নবনির্বাচিত ৫জন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের শপথ গ্রহণ... বিস্তারিত

ছাগলনাইয়ায় জাতীয়তাবাদী ছাত্রদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। এ... বিস্তারিত

ছাগলনাইয়া উপজেলার ৫নং মহামায়া ইউনিয়নে আনারস প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান... বিস্তারিত

ছাগলনাইয়া উপজেলার ৫নং মহামায়া ইউনিয়নে আনারস প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান... বিস্তারিত

রেমিট্যান্স যোদ্ধাদের নেতৃত্বে গড়ে উঠা ছাগলনাইয়া প্রবাসী জনকল্যাণ সংগঠন... বিস্তারিত