FeniNews

ফেনীতে ঘরে বসেই প্রিয় খাবার


নিজস্ব প্রতিবেদক
বাসায় রান্নাবান্না করতে ইচ্ছে করছে না! যানজটের ভয়ে রেস্তোরাঁয় খেতে যাবেন কি না দ্বিধায় আছেন! আপনার এই সংকটের সমাধান করে দিতে পারে অনলাইন। বাড়তি কোনো টাকা খরচ না করে ঘরে বসেই আপনি খেতে পারেন আপনার পছন্দের রেস্টুরেন্টের খাবার।

ফেনীতে এ মুহূর্তে দুটি প্রতিষ্ঠান আছে, যারা অ্যাপস এর মাধ্যমে অনলাইনে খাবারের অর্ডার নিয়ে বাসায় পৌঁছে দেয়। এগুলো হলো ফুডপান্ডা ও গতি । তবে তারা নিজেরা কোনো খাবার তৈরি করে না। আপনি যে এলাকায় আছেন, সেই এলাকারই যেকোনো নামকরা রেস্টুরেন্টের খাবার পৌঁছে দেবে আপনার বাসায়। মোবাইল অ্যাপস কিংবা মুঠোফোনে অর্ডার দিয়েও খাবার মিলবে। প্রতিষ্ঠানগুলো জানিয়েছে, দিন দিনই অনলাইনে খাবারের চাহিদা বাড়ছে। অর্ডার দেওয়ার পর ঘণ্টা খানেকের মধ্যেই খাবার পৌঁছে যায়।

ফুডপান্ডা ফেনী জেলার অপারেশন এক্সিকিউটিব আকিব উদ্দিন রাকিব  জানান, ফেনীতে ফুডপান্ডা গত ১ বছর ফুড ডেলিভারি সার্ভিস দিয়ে যাচ্ছে।  ফেনীতে প্রায় পাঁচশত রেস্টুরেন্টের সঙ্গে তাঁদের চুক্তি আছে। ফেনী  শহরের ৪ কিলোমিটারের সব জায়গায় তাঁরা খাবার পৌঁছে দেন। তাদের সাথে প্রতিদিন ১৫০জন রাইডার কাজ করছেন। ফেনী শহর ছাড়াও শিঘ্রীয় তারা ছাগলনাইয়া ও দাগনভূঞাতে সার্ভিস শুরু করছেন। ফুডপান্ডার ফেনীতে ছাড়াও বাংলাদেশের জেলা শহরগুলোতে সার্ভিস রয়েছে।

গতির কর্ণধার রহমত উল্যাহ সুমন জানালেন, ২০২১ সালের জানুয়ারী থেকে তাঁরা অ্যাপ ভিত্তিক ফুড ডেলিভারি শুরু করেছেন। তাঁরা অ্যাপস অথবা ফোন কলে খাবার অর্ডার নিয়ে বাসাবাড়িতে খাবার পৌঁছে দেন। এর জন্য বাড়ড়ি কোন চার্জ গ্রহণ করেন না । তাদের বর্তমানে ফেনীর পৌর এরিয়ায় ফুড ডেলিভারি সার্ভিস ছাড়াও পার্সেল ডেলিভারি সার্ভিস রয়েছে। পর্যায়ক্রমে ফেনীর প্রতিটি উপজেলায় সার্ভিস প্রদান করবেন । তিনি জানান তাদের সাথে বর্তমানে ফেনীর অর্ধশত নামকরা ও জনপ্রিয় রেস্টুরেন্ট যুক্ত আছে।
অনলাইনে অর্ডার দিলে খরচ বেশি পড়ে কি না জানতে চাইলে দুই প্রতিষ্ঠানই জানাল, রেস্টুরেন্টে যে দাম, অনলাইনেও তাই। বাড়তি কোনো টাকা লাগে না খাবার পৌঁছে দেওয়ার ক্ষেত্রে।

খাবার অর্ডার দিয়ে কেউ প্রতারণা করে কিনা জানতে চাইলে প্রতিষ্ঠানগুলো জানান, আগে এমনটা হতো, অনেকেই খাবার অর্ডার দিয়ে গ্রহণ করতো না। তবে এখন এটা অনেকটাই কমে এসেছে।

কেউ যদি এভাবে খাবার চান, তাহলে প্রতিষ্ঠানগুলোর অ্যাপ প্লে স্টোর থেকে ডাউনলোড করে আপনার এলাকা নির্দিষ্ট করুন। এরপর যে ধরনের খাবার চান, যে রেস্টুরেন্টের খাবার চান, সেটি নির্দিষ্ট করে অর্ডার দিন। আপনি চাইলে অনলাইনে বিল দিতে পারেন, তেমনি বাসায় পৌঁছানোর পরেও বিল দিতে পারেন। অর্ডার দেওয়ার সঙ্গে সঙ্গেই খাবার সরবরাহকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে আপনার সঙ্গে যোগাযোগ করা হবে। এরপরেই অল্প সময়ের মধ্যে খাবার আপনার দেওয়া ঠিকানায় পৌঁছে যাবে।
 অ্যাপ লিংক ফুডপান্ডা (https://play.google.com/store/apps/details?id=com.global.foodpanda.android), গতি (https://play.google.com/store/apps/details?id=com.gotieshop.app), 



প্রকাশঃ শনিবার, ২৭ মার্চ ২০২১, ১১:৫৮ পূর্বাহ্ন



ছাগলনাইয়ায় অসহায় ও দরিদ্র শীতার্তদের মাঝে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-দপ্তর... বিস্তারিত

ছাগলনাইয়ায় কুরআন তেলাওয়াত প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত। গত... বিস্তারিত

ছাগলনাইয়ায় ওমিক্রন সংক্রমণ রোধে মন্ত্রিপরিষদের নির্দেশনা বাস্তবায়নে... বিস্তারিত

ছাগলনাইয়া উপজেলায় নবনির্বাচিত ৫টি ইউনিয়ন পরিষদের সদস্য ও সংরক্ষিত মহিলা... বিস্তারিত

ছাগলনাইয়া উপজেলায় নবনির্বাচিত ৫জন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের শপথ গ্রহণ... বিস্তারিত

ছাগলনাইয়ায় জাতীয়তাবাদী ছাত্রদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। এ... বিস্তারিত

ছাগলনাইয়া উপজেলার ৫নং মহামায়া ইউনিয়নে আনারস প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান... বিস্তারিত

ছাগলনাইয়া উপজেলার ৫নং মহামায়া ইউনিয়নে আনারস প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান... বিস্তারিত

রেমিট্যান্স যোদ্ধাদের নেতৃত্বে গড়ে উঠা ছাগলনাইয়া প্রবাসী জনকল্যাণ সংগঠন... বিস্তারিত