FeniNews

গৌরব ও ঐতিহ্যের ২৫ বছরে পদার্পন


আসছে আগামী ৪ঠা জানুয়ারী এশিয়ান ইউনিভার্সিটির প্রতিষ্ঠাকালীন সময়ে ইতিহাসের একটি অন্যতম স্মরনীয় দিন।১৯৯৬ সালের এই দিনে আনুষ্ঠানিক ভাবে এশিয়ান ইউনিভার্সিটির শুভ সূচনা হয়। সবাই নিজের স্বপ্নের পথ পাড়ি দিয়ে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছতে চায়।

তাই আমিও সেই নিজ  স্বপ্ন পূরণের আশায় এদেশের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্টান  ‘’এশিয়ান ইউনিভার্সিটির’’  এর দ্বারস্থ হই নিজেকে  সঠিক শিক্ষায় সুশিক্ষিত ও কর্মময় করে গড়ে  তুলতে।

বর্তমানে এশিয়ান ইউনিভার্সিটি  ৫টি ফ্যাকাল্টি ও ১৩টি ডিপার্টমেন্ট নিয়ে আশুলিয়ায় অবস্থিত। আমি এই ইউনিভার্সিটির ৬০তম ব্যাচের একজন নিয়মিত ছাত্র এবং আমি খুবই গর্বিত হই যখন দেখেছি এই করোনাকালীন সময়ে দেশের সকল শিক্ষা ব্যবস্থা যেখানে স্থবির হয়ে পড়ে গ্যাছে  তখন  এই মহামারী করোনা ক্রান্তি লগ্নেও আমাদের ইউনিভার্সিটির সকল শিক্ষক ও শিক্ষিকা মন্ডলী তাদের প্রচেষ্টা অব্যাহত রেখে লেকচার , সেমিনার ও গবেষণার মাধ্যমে এক মানবতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। তারা সর্বদাই মেধা, পরিশ্রম ও সততার মাধ্যমে জ্ঞানের আলো ছড়িয়ে দিচ্ছেন সর্বস্তরে। যার ফলে অত্যন্ত সফলতার সাথে  গৌরব ও ঐতিহ্যের ২৫ বছরে পদার্পন করেছে এই ইউনিভার্সিটি।সফলতার এই রজতজয়ন্তী আমাদের সকলের জন্য গৌরব ও মর্যাদাপূর্ণ।

এই এশিয়ান ইউনিভার্সিটির জ্ঞানের আলোয়ে আলোকিত হয়ে  শিক্ষা ও মেধা দিয়ে বিশ্ব দরবারের  জ্ঞান বিজ্ঞানের বিভিন্ন শাখা প্রশাখায় নিজেদের ভূমিকা রেখে চলেছেন এখানকার ছাত্র -ছাত্রীরা। যখন দেখি আমাদের এশিয়ান ইউনিভার্সিটির  ছাত্র- ছাত্রীরা আত্মমর্যাদার সাথে নিজ নিজ কর্মস্থলে দৃঢ় দক্ষতার পরিচয় রেখেছেন তখন আমাদের মনেও অফুরন্ত শান্তি ও  সম্মুখে নিজের কাঙ্খিত লক্ষ্যের দ্বার খোলা দেখতে পাই আর সগৌরবে মাথা উঁচু হয়ে আসে উন্মোচিত চেতনায়।

এই অর্জন আমাদের গর্বের,আমাদের অহংকারের আর এ অহংকার জ্ঞানের ও সমগ্র মানুষের কল্যাণের। এশিয়ান ইউনিভার্সিটির পথচলা আরও সুমধুর হোক এই প্রত্যাশা ও শুভ কামনায় এই রজতজয়ন্তীতে সকলে পক্ষ থেকে শুভেচ্ছা জানাচ্ছি।

আমি মোঃ আব দুল মান্নান  , ডিপার্টমেন্ট অব সিএসই ৬০ তম ব্যাচ।




প্রকাশঃ বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর ২০২০, ০১:২৭ পূর্বাহ্ন



ছাগলনাইয়া উপজেলার মহামায়া ইউনিয়নের উত্তর যশপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে... বিস্তারিত

আসছে আগামী ৪ঠা জানুয়ারী এশিয়ান ইউনিভার্সিটির প্রতিষ্ঠাকালীন সময়ে ইতিহাসের... বিস্তারিত

অনলাইন হোম ডেলিভারি সেবাদানকারী প্রতিষ্ঠান গতি ডেলিভারি সার্ভিস শিশুদের জন্য... বিস্তারিত

অনলাইন হোম ডেলিভারি সেবাদানকারী প্রতিষ্ঠান গতি ডেলিভারি সার্ভিস শিশুদের জন্য... বিস্তারিত

‘সবুজে বাঁচি,সবুজে বাঁচাই,নগর প্রাণ প্রকৃতি সাজায়’এই স্লোগানে শুভপুর সমাজ কল্যাণ... বিস্তারিত

ফেনী ডিবেট ফোরামের আয়োজনে এবং ফেনী মুহুরী লিও ক্লাবের সহযোগিতায় শুরু হলো "ফেনী... বিস্তারিত

করোনা কালে শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফে রাষ্ট্রীয় প্রজ্ঞাপন, সকল শিক্ষা... বিস্তারিত

আহসান আবিদঃ ফেনীর পরশুরাম উপজেলার মির্জানগরে করোনার প্রাদুর্ভাবে অসহায় কর্মহীন... বিস্তারিত

করোনা ভাইরাসের সংক্রমন এড়াতে শিক্ষা মন্ত্রনালয় গত ১৬ মার্চ ২০২০ খ্রি. এক... বিস্তারিত