FeniNews

করোনা:ফেনীতে শনাক্ত ৫১৪ মৃত্যু ১১, সুস্থ ১১৯জন



নিজস্ব প্রতিবেদক:
ফেনীতে নতুন করে আরও ১৯ জনের দেহে কোভিড-১৯ শনাক্ত করা হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫১৪ জনে। আর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট ১১জনের মৃত্যু হয়েছে। আজ সোমবার (১৫ জুন) এ তথ্য নিশ্চিত করে জেলা স্বাস্থ্য বিভাগ। স্বাস্থ্য বিভাগ জানায়, গতকাল নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ এ ফেনীর ৮৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৪টি নমুনা পজিটিভ পাওয়া যায়, যার মধ্যে ৫টি ২য় নমুনা।

নতুন শনাক্তকৃতদের মধ্যে ফেনী সদরে ৩ জন, সোনাগাজীতে ৩ জন, ফুলগাজী ৯ জন ও পরশুরামে ৪ জন রয়েছে। গত ১৮দিনে মোট ৩৯১জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে।

সূত্র জানায়, নতুন শনাক্তকৃতদের মধ্যে সোনাগাজীর এক চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী রয়েছেন। এছাড়া ফুলগাজীতে একই পরিবারের ৫ সদস্যের করোনা শনাক্ত করা হয়েছে। পরশুরামেও একই পরিবারের ২ সদস্য রয়েছেন। ফুলগাজী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এবিএম মোজাম্মেল হক জানান, নতুন শনাক্তকৃত ৯জনসহ উপজেলায় এ পর্যন্ত ২৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে সোনাগাজীতে নতুন করে আরও ৩ জন শনাক্তের কথা জানান উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ উৎপল দাশ। জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, এ পর্যন্ত জেলায় মোট শনাক্তকৃত রোগীদের মধ্যে সদরে সর্বোচ্চ সংখ্যক শনাক্ত হয়েছে ১৮২জন।

শনাক্তকৃত সংখ্যার ভিত্তিতে জেলায় দ্বিতীয় অবস্থানে রয়েছে দাগনভুঞা উপজেলায়। উপজেলায় এ পর্যন্ত মোট ১২০ জন শনাক্ত হয়েছে। এরপরে রয়েছে সোনাগাজীতে ৮৪জন, ছাগলনাইয়ায় ৬২জন, পরশুরামে ২৮জন ও ফুলগাজীতে ২৯জন। এছাড়া আরও ৮জন রয়েছেন ফেনী জেলার বাইরের বাসিন্দা, ফেনীতে তাদের নমুনা পরীক্ষা করা হয়েছিল।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, বর্তমানে ১৯ জন করোনা রোগী ফেনী জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রয়েছেন। অন্যরা স্বাস্থ্য বিভাগের অধীনে হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। ১০জনকে অন্যত্র স্থানান্তর করা হয়েছে। আজ পর্যন্ত সুস্থ হয়েছেন ১১৯জন।

অন্যদিকে রবিবার রাতে সোনাগাজীর মতিগঞ্জ ইউনিয়নে করোনা আক্রান্ত এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১১জনে। মৃতদের মধ্যে ৬জন রয়েছেন সোনাগাজীর, ২জন করে ৪জন ফেনী সদর ও দাগনভূঞার আর ছাগলনাইয়া উপজেলার বাসিন্দা। তাদের মধ্যে ৯ জন পুরুষ আর ২জন নারী।

সূত্র আরও জানায়, এ পর্যন্ত সংগৃহীত মোট ৩ হাজার ৮০১টি নমুনার মধ্যে মধ্যে ২ হাজার ৮৫৫টি নমুনার ফল পাওয়া গেছে। আজ নতুন করে পরীক্ষার জন্য আরও ১৭৬টি নমুনা প্রেরণ করা হয়েছে। সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, আজ ৮৩ টি নমুনার মধ্যে নতুন ১৯টি, গতকাল ৮৩টি নমুনার মধ্যে নতুন ২৯টি, শনিবার ১৫৯টি নমুনার মধ্যে ৫৫টি, ১২জুন ১৪৯টি নুমনার মধ্যে ৪১টি, ১১ জুন ২৫টি, ১০জুন ১৫১টি নুমনার মধ্যে ২৭টি, ৯জুন ৭টি, ৮জুন ৪৯টি, ৭ জুন ১৬টি, নমুনা পজিটিভ এসেছে।

১৬ এপ্রিল জেলার ছাগলাইনাইয়া উপজেলায় এক যুবকের শরীরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। মাঝখানে আক্রান্তের হার সীমিত থাকলেও মে তে এসে তা লাফিয়ে লাফিয়ে ক্রমশ বাড়তে শুরু করে। জুনে এসে তা দ্বিগুন হারে বাড়তে শুরু করেছে। এর আগে শনিবার (১৩ জুন) ফেনীতে একদিনে সর্বোচ্চ সংখ্যক ৫৫জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়।
সম্পাদনা: এসএইচডি



প্রকাশঃ সোমবার, ১৫ Jun ২০২০, ০৪:৫৮ অপরাহ্ন


নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে অ্যাপ ভিক্তিক ডেলিভারি সার্ভিস প্রতিষ্ঠান গতি।... বিস্তারিত

ফেনীর সোনাগাজীতে এতিমের সম্পত্তি দখলের চেষ্টাসহ ভাংচুর, লুটপাট ও হামলার অভিযোগ... বিস্তারিত

ফেনীর সমুদ্র উপকূলীয় উপজেলা সোনাগাজীর সদর ও চরচান্দিয়া ইউনিয়নের মধ্যবর্তী... বিস্তারিত

ফেনীতে পার্টটাইম সাইকেল চালিয়ে কলেজ ও ভার্সিটি পড়ুয়া শিক্ষার্থীদের আয়ের সুযোগ... বিস্তারিত

ছাগলনাইয়ায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে মোহনা টেলিভিশন লিমিটেড এর ১১তম... বিস্তারিত

ছাগলনাইয়ায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে ১১নভেম্বর বুধবার সকালে দলীয়... বিস্তারিত

এসএ টেলিভিশনের ফেনী জেলা প্রতিনিধি ও ফেনী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক... বিস্তারিত

স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন’ এর ২১ সদস্য বিশিষ্ট ফেনী... বিস্তারিত

ছাগলনাইয়া উপজেলার ১০নং ঘোপাল ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ৫নভেম্বর সকাল ১১টায় আইন... বিস্তারিত