FeniNews

ফেনীর ৮ স্থানকে লকডাউন করতে স্বাস্থ্যবিভাগের সুপারিশ


নিজস্ব প্রতিবেদক:


ফেনীর আটটি স্থানকে লকডাউন করার সুপারিশ করেছে জেলা স্বাস্থ্যবিভাগ। মঙ্গলবার (০৯জুন) বিকালে জেলা সিভিল মো: সাজ্জাদ হোসেন সার্জন স্বাক্ষরিত একটি চিঠি ফেনী জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান বরাবর প্রেরণ করা হয়েছে।


চিঠিতে  জেলা স্বাস্থ্যবিভাগ জেলার ফেনী পৌরসভার ডাক্তার পাড়া, রামপুর, শান্তি কোম্পানি রোড ও দাগন ভূঞা উপজেলার পৌরসভা, ইয়াকুবপুর, পূর্বচন্দ্রপুর, রাজাপুর ইউনিয়ন সমূহ এবং ছাগলনাইয়ার পৌরসভাকে লকডাউন করার করার সুপারিশ করা হয়েছে।এ সংক্রান্ত চিঠিটি স্ব স্ব দপ্তরের জ্ঞ্যতার্থে প্রেরন করা হয়েছে।


ইরতামধ্যে ফেনী পৌর এলাকার রামপুর, ইসলামপুর রোড, ডাক্তার পাড়াকে করোনাভাইরাস সংক্রমণে সর্বাধিক ঝুঁকিপূর্ণ চিহ্নিত করেছে ফেনী জেলা স্বাস্থ্য বিভাগ। এসব তথ্য জানান সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন। তিনি জানান, ফেনী পৌর এলাকাতে এ পর্যন্ত ১০২জন করোনা শনাক্ত হয়েছেন।


সিভিল সার্জন জানান, পৌর এলাকায় শনাক্তকৃত রোগীর মধ্য ডাক্তার পাড়ায় ২৩জন, শান্তি কোম্পানী রোডে ১২জন এবং ইসলামপুর রোড ১১জন উল্লেখযোগ্য। তিনি জানান, শহরের তিনটিসহ পুরো জেলার ৮টি এলাকা লকডাউনের সুপারিশ করে জেলা প্রশাসকের কাছে চিঠি প্রেরণ করা হয়েছে।


জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান জানান, এখনো চিঠি পাইনি। তবে স্বাস্থ্য বিভাগের তথ্য ও সুপারিশ পেলে আংশিক বা জোনভিত্তিক লকডাউনের সিদ্ধান্ত আসতে পারে।


উল্লেখিত এলাকায় অতিরিক্ত সংক্রমণের কারণ প্রসঙ্গে ফেনী জেনারেল হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ইকবাল হোসেন বলেন, ইসলামপুর রোডে প্রতিদিন করোনার ঝুঁকিপ্রবণ এলাকা হতে মালবাহী গাড়ি ঢুকছে। তাকিয়া রোড-ইসলামপুর রোডে ইতোপূর্বে দুইজন ব্যক্তির করোনায় মৃত্যু ঘটেছে।


তিনি বলেন, এ এলাকার সংক্রমণ জহিরিয়া মসজিদ এলাকা ও ডাক্তার পাড়া পর্যন্ত বিস্তৃত হয়েছে। ফেনীতে আজ পর্যন্ত ৩২০জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে ফেনী সদরে ১২৬জন রয়েছেন।


সম্পাদনা: এসএইচডি



প্রকাশঃ মঙ্গলবার, ০৯ Jun ২০২০, ০৬:২৯ অপরাহ্ন



ছাগলনাইয়ায় পোর্টল্যান্ড গ্রুপের অর্থায়নে এবং সুলতান আহাম্মেদ ফাউন্ডেশন এর... বিস্তারিত

ফেনী-১ আসনের সংসদ সদস্য ও জাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শিরীন আখতার এর... বিস্তারিত

ফেনী শহরের শহীদ মিনার এলাকায় গরীব, অসহায় ও ছিন্নমূল মানুষের জন্য সেহরী খাওয়ার এ... বিস্তারিত

করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় সরকারের পক্ষ থেকে অতীব জরুরী প্রয়োজন ছাড়া ঘরের... বিস্তারিত

ফেনীতে স্বেচ্ছাসেবী সংগঠন মাস্তুল ফাউন্ডেশনের পক্ষ থেকে অর্ধ শতাধিক মানুষের... বিস্তারিত

কারোনা মহামারীর প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় চলছে সর্বাত্মক লকডাউন, ঘর থেকে বের হয়ে... বিস্তারিত

ছাগলনাইয়ায় মোহনা টিভির (ছাগলনাইয়া-ফুলগাজী-পরশুরাম) প্রতিনিধি নিজাম উদ্দিন... বিস্তারিত

বাসায় রান্নাবান্না করতে ইচ্ছে করছে না! যানজটের ভয়ে রেস্তোরাঁয় খেতে যাবেন কি না... বিস্তারিত

ফেনীতে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান স্বাধীনতা দিবসের সুবর্ণজয়ন্তী। দিবসের... বিস্তারিত