FeniNews

রাষ্ট্রপতি পদক পাচ্ছেন ফেনী পলিটেকনিক ইনস্টিটিউটের সাবেক রোভার নাজমুল


রহমত উল্যাহ সুমন>>

রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড (পিআরএস) এর জন্য চূড়ান্তভাবে মনোনীত হয়েছেন ফেনী পলিটেকনিক ইনস্টিটিউটের সাবেক সিনিয়র রোভার নাজমুল। রোভার স্কাউটসদের জন্য প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড (পিআরএস) বাংলাদেশ স্কাউটসের সর্বোচ্চ অ্যাওয়াড । বাংলাদেশ স্কাটস’র উপ-পরিচালক (প্রোগ্রাম) এ এইচ এম শামছুল আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।
নাজমুল ২০১৫ সালে ফেনী পলিটেকনিক ইনস্টিটিউট থেকে পাওয়ার বিভাগ থেকে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শেষ করে  ড্যাফোডিল ইন্টারন্যাল ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগে ভর্তি হন। বর্তমানে তিনি শেষ বর্ষের শিক্ষার্থী। তিনি বাংলাদেশর প্রথম প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও রোভার স্কাউট হিসেবে এই পদক পাচ্ছে। তাঁর গ্রামের চাটখিল উপজেলা বদলকোট ইউনিয়নের মেঘা গ্রামের অবসরপ্রাপ্ত সরকারি চাকরিজীবী মোঃ হানিফ সেক্রেটারী ও খোদেজা বেগমের ছেলে। রোভার স্কাউটসদের জন্য পিআরএস বাংলাদেশ স্কাউটসের সর্বোচ্চ অ্যাওয়ার্ড। এটি বঙ্গভবনে রাষ্ট্রপতি পিআরএস প্রাপ্তদের প্রদান করেন। একজন রোভারের জন্য এটি একটি গৌরবোজ্জ্বল অধ্যায়। প্রত্যেক রোভারের স্বপ্ন থাকে প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড অর্জন করার। আর এটি অর্জনের জন্য প্রয়োজন সঠিক পরিকল্পনা ও নিয়মিত স্কাউটিং কার্যক্রম।
১৭ থেকে ২৫ বছরের মধ্যে কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রাতিষ্ঠারিক ও মুক্ত রোভার দলে সহচর হিসেবে যোগদান করতে পারে। আর সর্বনিন্ম ২৭ মাস এবং সর্বোচ্চ ৩৯ মাসের রোভার স্কাউট প্রোগ্রাম বাস্তবায়ন করতে হয়। জেলা রোভার স্কাউটসের মূল্যায়ন পরীক্ষায় উত্তীর্ণ হয়ে অঞ্চল পর্যায়ে অংশ নিতে হয়। অঞ্চল মূল্যায়নে উত্তীণের পরবর্তী পিআরএস অর্জনের জন্য জাতীয় পর্যায়ে ৩০০ নম্বরের লিখিত, ব্যবহারিক, ব্যক্তিগত সাক্ষাৎকার, সাঁতার ও লগবই মূল্যায়ন (পরীক্ষায়) অংশ নিতে হয়। যা পিআরএস মূল্যায়ন ক্যাম্পের (তাঁবুবাসের) মাধ্যমে সম্পন্ন হয়।
নাজমুল বলেন, রোভার হিসেবে এটি আমার সর্বোচ্চ অর্জন। আমি স্কাউট আন্দোলনের মূলমন্ত্র ও আত্মমর্যাদাকে ধারন করে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে চাই। পিআরএস’র জন্য মনোনীত হতে যারা আমাকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সহযোগীতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। স্কাউটস’র লক্ষ্য ও উদ্দেশ্য পূরণে সবসময় সর্বদা নিজেকে নিয়োজিত রাখব।



প্রকাশঃ শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ০২:৪২ অপরাহ্ন



ফেনীর ছাগলনাইয়া উপজেলার উত্তর বল্লভপুর গ্রামে জমি কিনে প্রতারনার শিকার হয়ে... বিস্তারিত

ফেনীর ছাগলনাইয়ায় সুলতান আহাম্মেদ ফাউন্ডেশন’র সেলাই প্রশিক্ষণার্থীদের মাঝে... বিস্তারিত

ছাগলনাইয়া আজিজিয়া মাদ্রাসা জামে মসজিদে তাবলীগ জামায়াতের সকল প্রকার কার্যক্রম... বিস্তারিত

ছাগলনাইয়ায় জায়গা দখল করতে এক শিক্ষকের পরিবারকে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ... বিস্তারিত

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে ফেনীর ছাগলনাইয়া উপজেলার ১০নং ঘোপাল ইউনিয়ন... বিস্তারিত

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও বিভিন্ন অনলাইন পোর্টালে “ছাগলনাইয়ায় শুভপুরে... বিস্তারিত

ফেনীর ছাগলনাইয়া উপজেলার শুভপুরের ঐহিত্যবাহী সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন... বিস্তারিত

ছাগলনাইয়া ডায়াবেটিক সমিতির পোর্টল্যান্ড গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর আলহাজ্ব... বিস্তারিত

ফেনীর মুহুরী নদীতে বালু উত্তোলনের জন্য ভারতে প্রবেশে চেষ্টার অভিযােগে ৭ টি নৌকাসহ... বিস্তারিত